১। ভিশন ও মিশন
ভিশনঃ আধুনিক সঞ্চয় ব্যবস্থাপনায় অর্থনীতিকে শক্তিশালীকরণ।
মিশনঃ অধিক সংখ্যক জনগণকে সঞ্চয়ে সম্পৃক্তকরণ এবং অটোমেশন চালুর মাধ্যমে জাতীয় সঞ্চয় আহরণ বৃদ্ধি করা;
ক্রমিক নং |
সেবা/কাজের প্রকৃতি |
সেবা প্রদান |
প্রয়োজনীয় কাগজপত্র |
সরকারি ফি পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ই-মেইল) |
০১. |
জনসাধারণকে জাতীয় সঞ্চয় স্কিমের নীতিমালা ও অন্যান্য বিষয়ক তথ্য প্রদান। |
পত্র যোগাযোগ/ টেলিফোন/ ইমেইল এবং সাক্ষাতে পরামর্শ প্রদানের মাধ্যমে; |
সঞ্চয়পত্র রুলস-১৯৭৭, পেনশনার সঞ্চয়পত্র নীতিমালা-২০০৪ ও পরিবার সঞ্চয়পত্র নীতিমালা-২০০৯ এর আলোকে সকল প্রকার সঞ্চয়পত্র ক্রয়ের জন্য নির্ধারিত ফরমে আবেদন। ক) ভারপ্রাপ্ত কর্মকর্তা |
প্রযোজ্য নয়। |
ক) লিখিতভাবে জানতে চাইলে পত্র প্রাপ্তির পর ৩ (তিন) কর্মদিবস; |
মিঠুন হালদার |
০২. |
জনসাধারণকে জাতীয় সঞ্চয় স্কিমে বিনিয়োগের জন্য প্রয়োজনীয় পত্রাদি সংক্রান্ত পরামর্শ । |
ঐ |
ক) ভারপ্রাপ্ত কর্মকর্তা |
প্রযোজ্য নয়। |
ক) লিখিতভাবে জানতে চাইলে পত্র প্রাপ্তির পর ৩ (তিন) কর্মদিবস; |
মিঠুন হালদার সঞ্চয় অফিসার জেলা সঞ্চয় অফিস/ব্যুরো, নড়াইল মোবাইলঃ ০১৭৪৮-৪৮১৮০৭ ইমেইলঃ savingsofficenarail@gmail. com ওয়েবসাইটঃ www.savings.narail.gov.bd |
০৩. |
সঞ্চয়পত্র বিক্রয় |
জেলা সঞ্চয় অফিস/ ব্যুরো, নড়াইল। |
সঞ্চয়পত্র রুলস-১৯৭৭, পেনশনার সঞ্চয়পত্র নীতিমালা-২০০৪ ও পরিবার সঞ্চয়পত্র নীতিমালা-২০০৯ এর আলোকে সকল প্রকার সঞ্চয়পত্র ক্রয়ের জন্য- ১। নির্ধারিত ফরমে আবেদন সহ ক্রেতার ও নমিনীর প্রত্যেকের পাসপোর্ট সাইজের ০২ কপি করে সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন/ পাসপোর্ট প্রদর্শন ও উহার ফটোকপি সংযুক্ত করতে হবে। ২। নগদ/চেকে সঞ্চয় ব্যুরোর ব্যাংক হিসাবে টাকা জমার মাধ্যমে সঞ্চয়পত্র ইস্যু করা হয়। ৩। রাউটিং নম্বর ও অনলাইন ব্যাংক হিসাব নম্বর। ৪। E-TIN সার্টিফিকেট (১ লক্ষ টাকার ঊর্ধে) অবশ্যয়ী প্রয়োজন। |
প্রযোজ্য নয়। |
১ লক্ষ টাকা পর্যন্ত নগদ অথবা চেকের (রাউটিং নম্বর সহ) মাধ্যমে বিনিয়োগ করা যাবে এবং ঐ দিন সঞ্চয়পত্র ইস্যু করা হয়। চেকের মাধ্যমে হলে সর্বোচ্চ (৩) তিন কর্মদিবস। |
মিঠুন হালদার সঞ্চয় অফিসার জেলা সঞ্চয় অফিস/ব্যুরো, নড়াইল মোবাইলঃ ০১৭৪৮-৪৮১৮০৭ ইমেইলঃ savingsofficenarail@gmail. com ওয়েবসাইটঃ www.savings.narail.gov.bd |
০৪. |
পরিবার সঞ্চয়পত্র এবং তিন মাস অন্তর মুনাফা ভিত্তিক সঞ্চয়পত্র বিক্রয় |
জেলা সঞ্চয় অফিস/ ব্যুরো, নড়াইল, |
১। নির্ধারিত ফরমে আবেদন সহ ক্রেতার ও নমিনীর প্রত্যেকের পাসপোর্ট সাইজের ০২ কপি করে সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সংযুক্ত করতে হবে। ২। নগদ/চেকে সঞ্চয় ব্যুরোর ব্যাংক হিসাবে টাকা জমার মাধ্যমে সঞ্চয়পত্র ইস্যু করা হয়। ৩। রাউটিং নম্বর ও অনলাইন ব্যাংক হিসাব নম্বর। ৪। E-TIN সার্টিফিকেট (১ লক্ষ টাকার ঊর্ধে) অবশ্যয়ী প্রয়োজন। ৫। নমিনী প্রাপ্ত বয়ষ্ক না হলে তার জন্ম নিবন্ধন নম্বরের ফটোকপির সাথে তার পক্ষের ১ জন নিকটস্থ ব্যক্তির জাতীয় পরিচয়পত্র নম্বর। |
প্রযোজ্য নয়। |
১ লক্ষ টাকা পর্যন্ত নগদ অথবা চেকের (রাউটিং নম্বর সহ) মাধ্যমে বিনিয়োগ করা যাবে এবং ঐ দিন সঞ্চয়পত্র ইস্যু করা হয়। চেকের মাধ্যমে হলে সর্বোচ্চ (৩) তিন কর্মদিবস। |
জনাব মিঠুন হালদার সঞ্চয় অফিসার জেলা সঞ্চয় অফিস/ব্যুরো, নড়াইল। মোবাইলঃ ০১৭৪৮৪৮১৮০৭ ইমেইলঃ savingsofficenarail@gmail, com ওয়েবসাইটঃ www.savings.narail.gov.bd |
০৫. |
শারীরিক অসুস্থতার জন্য ক্রেতা স্বাক্ষর দিতে অক্ষম হলে বা শারীরিকভাবে সম্পূর্ণ অক্ষম (অচেতন হলে): |
ঐ |
ক্রেতা শারীরিক অসুস্থতার জন্য স্বাক্ষর দিতে অসমর্থ হলে ক্রেতার বাম হাতের বৃদ্ধাঙ্গুলির ছাপ একজন গেজেটেড কর্মকর্তা প্রত্যয়ন করলে ক্রেতাকে এবং ক্রেতা শারীরিক ভাবে সম্পূর্ণ অক্ষম (অচেতন) হলে ডাক্তারী সনদপত্রের ভিত্তিতে নমিনীকে সঞ্চয়পত্রের মূল্য বা মুনাফা প্রদান করা হয়। তবে সকল ক্ষেত্রে পেয়িং অফিসার ব্যক্তিগতভাবে পরিদর্শন করে সত্যতা যাচাই করে নিশ্চিত হবেন। |
|
জনাব মিঠুন হালদার সঞ্চয় অফিসার জেলা সঞ্চয় অফিস/ব্যুরো, নড়াইল। মোবাইলঃ ০১৭৪৮৪৮১৮০৭ ইমেইলঃ savingsofficenarail@gmail, com ওয়েবসাইটঃ www.savings.narail.gov.bd |
|
০৬. |
সঞ্চয় পত্র স্থানান্তর: |
ঐ |
ক. পেইং অফিসার বরাবর সাদা কাগজে আবেদনপত্র খ. সঞ্চয়পত্র ক্রয়কালে প্রদত্ত সনাক্তকরণ রশিদের ফটোকপি। |
প্রযোজ্য নয়। |
৩ (তিন) কর্মদিবস। |
জনাব মিঠুন হালদার সঞ্চয় অফিসার জেলা সঞ্চয় অফিস/ব্যুরো, নড়াইল। মোবাইলঃ ০১৭৪৮৪৮১৮০৭ ইমেইলঃ savingsofficenarail@gmail, com ওয়েবসাইটঃ www.savings.narail.gov.bd |
০৭. |
প্রাইজবন্ড ড্রর ফলাফল বিতরণ বা এ সংক্রান্ত পরামর্শ:- |
ঐ |
প্রাইজবন্ড ড্রর ফলাফল বিতরণ/তারিখ ও পুরস্কার প্রাপ্ত বন্ডের পুরস্কারের দাবি সংক্রান্ত তথ্য প্রদান। |
|
|
|
০৮ |
আর্থিক সক্ষমতা, উৎসে কর কর্তন প্রত্যায়ন পত্র প্রদান |
ঐ |
সঞ্চয়পত্রে বিনিয়োগকৃত অর্থের আর্থিক সক্ষমতা এ উৎসে কর সংক্রান্ত প্রত্যয়ন পত্র প্রদান। |
|
|
|
০৯ |
|
|
||||
১০ |
বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ |
|
ওয়েব সাইট- www.savings.narail.gov.bd ই-মেইল-savingsofficenarail@gmail.com টেলিফোন: 0481-62578 |
|
|
৩.১ অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS)
ক্রমিক নং |
কখন যোগাযোগ করবেন |
কোথায় যোগাযোগ করবেন |
নিস্পত্তির সময়সীমা |
৩.১.১ | দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সমাধান দিতে ব্যর্থ হলে |
GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা উপ-পরিচালক, জাতীয় সঞ্চয় অধিদপ্তর, বিভাগীয় কাযার্লয়, খুলনা। |
১০ (দশ) কর্মদিবস। |
৩.১.২ | দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সমাধান দিতে ব্যর্থ হলে | কেন্দ্রীয় অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS) নাম ও পদবীঃ মুহাম্মদ এনাম চৌধুরী পদবি: পরিচালক (প্রশাসন ও জনসংযোগ); জাতীয় সঞ্চয় প্রধান কার্যালয়, ঢাকা। ফোন: ৮৮০-২-৪১০৫০৫০৮; মোবাইল: |
১০ (দশ) কর্মদিবস। |
সেবা গ্রহনকারীর কাছে আমাদের প্রত্যাশা
ক্রমিক নং | প্রতিশ্রুতি/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
০১ | নির্ধারিত ফরমে সম্পূর্ণভাবে পূরণকৃত আবেদন জমা প্রদান। নিজের কাজ নিজে করুন, নিজের দায়িত্ব সম্পর্কে সচেতন হন। |
০২ | মুনাফা গ্রহন বা মূল নগদায়নের সময় আপনার সঞ্চয়পত্রের অবশিষ্ট কূপন বা সঞ্চয়পত্রগুলো অবশ্যয়ী মিলিয়ে দেখুন। |
০৩ | সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থত থাকা। |
০৪ | প্রযোজ্য ক্ষেত্র ব্যতীত অবৈধভাবে কোন কিছুর জন্য অর্থ গ্রহণ ও প্রদান উভয়ই আইনত দন্ডনীয় অপরাধ। |
ছবি
সংযুক্তি
সংযুক্তি (একাধিক)